শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

বাম রাজনৈতিক নেতা আশুতোষ সাহা স্মরণ সভা ও”মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টর হালুয়াঘাটের মুক্তিযোদ্ধা ” বইয়ের মোড়ক উন্মোচন

সমীর সরকার, হালুয়াঘাট প্রতিনিধি
  • আপলোডের সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৩০ বার

হালুয়াঘাটের এক সময়কার রাজনীতির উজ্জল নক্ষত্র এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বিভিন্ন প্রতিষ্ঠানের দাতা প্রতিষ্ঠাতা ও বাম রাজনৈতিক ব্যক্তিত্ব আশুতোষ সাহা স্মরণসভা হালুয়াঘাট ৫০০ আসন বিশিষ্ট উত্তর খয়রাকুড়ি এডভোকেট প্রমোদ মানকিন অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল রুমে ২ ডিসেম্বর/২৩ সকাল ১১ ঘটিকায় আশুতোষ সাহার ছোট ছেলে এবং আশুতোষ সাহা মেমোরিয়াল সোসাইটির আহবায়ক সন্তুু সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন লেখক ড.সিনহা এম এ সাইদ, অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে সৃস্থিচারণ করেন, হালুয়াঘাট পৌর মেয়র ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক খায়রুল আলম ভূঞা, বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ,এস এম বখতিয়ার বাদশা,কবি শামছুল ফয়েজ, সাবেক সাংসদ ছবি বিস্বাস, পুজা উদযাপন কমিটির আশোক সরকার অপু,আশুতোষ সাহার কন্যা রেখা সাহা, রেবা সাহা, কামরুল ইসলাম বেগ প্রমুখ। এসময় বক্তারা বলেন,বাম প্রগতিশীল ধারার রাজনীতির সাথে নিজেকে সারা জীবন নিবেদিত রেখেছেন আশুতোষ সাহা। ব্যক্তিগত প্রতিষ্ঠা, চাওয়া- পাওয়া বা পদ -পদবীর মোহ থেকে নয়, তিনি রাজনীতিকে গ্রহন করেছেন মানব কল্যাণের মহান ব্রত হিসাবে। তরুণ বয়সেই প্রগতিশীল -অসাম্প্রদায়িক রাজনীতির যে আদর্শ তিনি সৃষ্টি করেছিলেন,সেই আদর্শ থেকে কখনও কোনোদিন বিচ্যুত হননি।একটি শোষণমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে ক্লান্তিহীন পথ চলেছেন।বর্তমানে সময়ে তার মতো মানুষের সংখ্যা অতি নগণ্য। জানা যায় এই নেতা ১৯২৪ সালে নেত্রকোনা জেলার বাউশি গ্রামে জন্ম গ্রহন করেন,এবং ১৯৯৭ সালে ১৭ জুলাই হালুয়াঘাটে পরোপকারী, সংস্কৃতিমনা গনমানুষের এই নেতার জীবনাবসান ঘটে। অনুষ্ঠান আয়োজনে ছিলেন, হোপ মাল্টিমিডিয়া এবং আশুতোষ সাহা মেমোরিয়াল সোসাইটি। আশুতোষ সাহার কর্মময় জীবনের উপর একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। সঞ্চালনায় ছিলেন লিখন আইভি ও প্রমা।আশুতোষ সাহার সহধর্মিণী নির্মলা সাহার নামে ৪ জন শিক্ষার্থী হাতে সংগঠনের পক্ষ থেকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয় এবং অনুষ্ঠান শেষে হোপ মাল্টিমিডিয়া থেকে প্রকাশিত মাহমুদ আবদুল্লাহ রচিত মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টর “হালুয়াঘাটের মুক্তিযোদ্ধা ” নামে বই এর মোড়ক উন্মোচন করেন উপস্থিত গুনিজন এবং স্থানীয় নেতৃবৃন্দ।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories