শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

যে কারণে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন সাইফউদ্দিন

অনলাইন ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ২ বার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া এই বিশ্বকাপে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। তার ডেপুটি হিসেবে থাকছেন তাসকিন আহমেদ। তবে ঘোষিত দলে জায়গা হয়নি অলরাউন্ডার সাইফউদ্দিনের।
জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচের আগে পেশিতে চোট পাওয়ায় তাসকিনের দলে থাকা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে ফিজিওর ছাড়পত্র পাওয়ায় তিনি দলের সঙ্গে বিশ্বকাপে অংশ নেবেন। এদিকে সম্প্রতি সমালোচনায় থাকা লিটন কুমার দাস রয়েছে বিশ্বকাপ দলে। অপেরদিকে বিপিএল দিয়ে সবার নজর কেরে নেওয়া সাইফউদ্দিন, দেড় বছর পর জাতীয় দলে ফেরেন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে।
তবে জাতীয় দলে ফিরলেও তাকে বিশ্বকাপে স্কোয়াডে রাখা হয়নি। যা নিয়ে আলোচনার জায়গা দখল করতে চলেছে। তবে দল ঘোষণার পরপরই সাইফউদ্দিনকে দলে না রাখা নিয়ে ব্যাখা দেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।
তিনি বলেন, ‘দুটো রাস্তা ছিল আমাদের সামনে– প্রথমত দলে থাকা ফিট ক্রিকেটারদের মধ্যে থেকে নির্বাচন, দ্বিতীয়ত বাকিদেরও পরখ করে দেখা। আমরা চোট থেকে ফেরা সাইফউদ্দিনের পারফরম্যান্স দেখতে চেয়েছিলাম, তার ওপর অবশ্যই আমাদের আস্থা ছিল। তবে এই (জিম্বাবুয়ে) সিরিজে আমাদের আস্থার জায়গায় কিছুটা এগিয়ে তানজিম সাকিব। সে কারণে সাইফউদ্দিনকে রাখা হয়নি।
বিসিবির প্রধান নির্বাচক আরও বলেন, সাকিবকে আমরা শ্রীলঙ্কা সিরিজেও দেখেছি। তার একাগ্রতা ও আগ্রাসন খুব ভালো। তার সঙ্গে সাইফউদ্দিনের প্রতিযোগিতা চলছিল। সে জায়গায় সাকিব উৎরে গেছে। হাসান মাহমুদকেও আমরা ক্যারি করতে হচ্ছে, তবে আশা করি তাকে খেলানো লাগবে না।
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যার জন্য আগামী ১৫ মে উড়াল দিবে টাইগাররা।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories