মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

ঈদের ছুটিতে কৃষকের ধান কেটে দিলেন কুবি ছাত্রলীগের নেতা-কর্মীরা

অনলাইন ডেস্ক
  • আপলোডের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৪৪ বার

সারাদেশে অসহায় ও প্রান্তিক কৃষকের বোরো মৌসুমের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। ঈদের ছুটিতে বাড়িতে অবস্থানরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা । ফেনী সদরের দলিয়া ইউনিয়নের কৃষক মানিক বষাকের ২০ শতক জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেন।
স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের নিয়ে এই ধান কাটা কর্মসূচিতে নেতৃত্ব দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশী মমিন শুভ ও কাজী নজরুল ইসলাম হলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ ফাহিম।
ছাত্রলীগের নেতা-কর্মীরা ধান কেটে দেওয়ায় কৃষক মানিক বষাক অশ্রুসিক্ত চোখে বলেন, আল্লাহ তোয়ার গো মঙ্গল করক; শেখ হাসিনাকে আমরা আবার প্রধানমন্ত্রী চাই। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে সারাদেশে ধান কাটা কর্মসূচির উদ্যোগ নেওয়াও ধন্যবাদ জানান।
কৃষকের ধান কাঁটার বিষয়ে জানতে চাইলে মমিন শুভ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশনায় ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ঘোষণা অনুযায়ী কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে অসহায় প্রান্তিক কৃষকের ধান কেটে দিয়েছি আমরা।
তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। করোনা মহামারির পর রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের সব দেশে খাদ্যের সংকট দেখা দিয়েছে। তবে বাংলাদেশ তার ব্যতিক্রম। কারণ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সব সময় কৃষির উপর ফোকাস করে আসছেন যার ফলস্বরূপ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় এই দেশের প্রান্তিক মানুষের সুখে-দুঃখে ছিলো, আছে, থাকবে।
উল্লেখ্য, ২৪ এপ্রিল ছাত্রলীগের নেতাকর্মীসহ তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুবসমাজের প্রতি অসহায় কৃষকের বোর মৌসুমের ধান কেটে দেওয়ার আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। কেন্দ্রীয় ছাত্রলীগের ধান কাটার আহ্বানে সাড়া দিয়ে সকল ইউনিটের ছাত্রলীগ নেতা-কর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছেন সানন্দে।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories