মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

ঢাবি চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
  • আপলোডের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ২৯ বার

সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা। আজ শনিবার (২৯ এপ্রিল) এদিন বেলা ১১টা থেকে এই ইউনিটের পরীক্ষা শুরু হয়। যা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন ও চারুকলা ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেনসহ সংশ্লিষ্টরা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ভর্তি পরীক্ষা সুষ্ঠু-শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, বরাবরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রেখে পরীক্ষার্থীদের জন্য গ্রহণযোগ্য, সুন্দর ও স্বচ্ছ পরীক্ষার পরিবেশ নিশ্চিত করা হয়েছে।
তিনি বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিজ দায়িত্বে ও নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। শিক্ষক, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকরা পরীক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা দেওয়ায় নিয়োজিত আছেন। পরীক্ষার্থীদের কেন্দ্রে নির্বিঘ্নে আসার ক্ষেত্রে সহযোগিতা করায় উপাচার্য অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
উপাচার্য বলেন, অসাধু ও প্রতারক চক্রের জালিয়াতিরোধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতা দেওয়ার জন্য তিনি গণমাধ্যম এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান।
উল্লেখ্য, এ ইউনিটে ১৩০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭,০৯৭ জন। এছাড়া আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories