শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম :

গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

গাজীপুর প্রতিনিধি
  • আপলোডের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ২৬ বার

গাজীপুরের জয়দেবপুরে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দেয় যাত্রীবাহী আরেকটি ট্রেন। শুক্রবার সকাল ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগন্যালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এতে দুই ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়েছে। আহত হয়েছেন ৩ জন। জয়দেবপুর স্টেশন মাস্টার মো. হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন। দুর্ঘটনার পর এই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
আহতরা হলেন, লোকো মাস্টার শরীফ মাহমুদ (৩৮), লোকো মাস্টার হাবিবুর রহমান (৫৮) ও সহকারী
সবুজ হাসান (৪৬)। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়ছে।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘টাঙ্গাইল থেকে ছেড়ে আসা টাঙ্গাইল কমিউটার ট্রেনটি বেলা ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশে রওনা হয়। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগন্যালে পৌঁছার পর লাইন ক্রসিং করার সময় ছোট দেওড়া এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে।
তিনি আরও বলেন, ‘দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের লোকো মাস্টারসহ (চালক) ৩ জন আহত হয়েছেন। তাদের
উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক, মহানগর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।’

এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘ভুল সিগন্যালের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। যাত্রীশূন্য ট্রেনটি ঢাকায় ফিরছিল। অন্যদিকে তেলবাহী ট্রেনটি যাচ্ছিল রংপুরে। এ সময় যাত্রীবাহী ট্রেনটি তেলবাহী ট্রেনের লাইনে ঢুকে পড়লে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মতিউর রহমানের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories