মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

আমি কখনোই আইন লঙ্ঘন করিনি, আচরণবিধি মেনে চলব : আজমত উল্লা খান

মৃণাল চৌধুরী সৈকত
  • আপলোডের সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ২৫ বার

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খা নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলবেন বলে কথা দিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন জ্ঞাতসারে তিনি নিজে কোনো আইন লঙ্ঘন করেননি।
আজ রোববার (৭ মে) বিকেলে নির্বাচন কমিশনের তলবে রাজধানীর নির্বাচন ভবনে এসে শুনানিতে অংশ নিয়ে তিনি সামনে আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনারগণ ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আচরণবিধি ভঙ্গ করায় আজমত উল্লাহ খানের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সে বিষয়ে ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল তাকে তলব করেছিল কমিশন।
শুনানি শেষে সাংবাদিকদের আজমত উল্লা খান বলেন, আমাকে দুটি চিঠি দেওয়া হয়েছিল। এতে যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছিল, সেগুলোর ব্যাপারে আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। আমি বলেছি, আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনোকিছু লঙ্ঘন করিনি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হওয়ার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। নির্বাচনি আচরণবিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট যে এই আচরণবিধি সম্পূর্ণ মেনে চলব। আমার বক্তব্য ওনারা নিয়েছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেব। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক, তারপর আপনারা জানবেন।
মন্ত্রীরা আপনারা পক্ষে ভোট চাইছেন, বিষয়টি সাংবাদিকরা সামনে আনলে আজমত উল্লা খান বলেন, আমি আমার অবস্থানটা তুলে ধরেছি। যে সভা ওনারা করেছেন সেটা হয়ত অজ্ঞতার কারণে হতে পারে। হতে পারে যে এটা যেহেতু সিটি কর্পোরেশনেরে বাইরে…। যাই হোক আমার অবস্থান সম্পূর্ণভাবে তুলে ধরতে সক্ষম হয়েছি। এখন সিদ্ধান্ত নির্বাচন কমিশন নেবে।
তিনি বলেন, ভুলে হয়েছে কি না, যে ধারাগুলোর কথা আপনারা বলছেন- ৭, ১১, ৫ ধারার যে কথাটা, যেহেতু মন্ত্রী সাহেব সভায় গেছেন সেটা ওনাকে যদি ডাকা হয়, ওনার ব্যাখ্যা উনি দেবেন। কিন্তু আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনোকিছু লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে কমিশনকে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণবিধি ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি। এই প্রতিশ্রুতি শুধু আজ নয়, এটা আছে এবং থাকবে।
মিছিলসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন এ বিষয়ে জানতে চাইলে আজমত উল্লা খান বলেন, দিস ইজ নট কারেক্ট। মিছিল নিয়ে গিয়েছি এটা ঠিক নয়। আপনারা কি দেখাতে পারবেন কোনো মিছিল নিয়ে গিয়েছি? এনি স্লোগান ওয়াজ রেইজড? আপনাদের বুঝতে হবে আমি পাঁচজন নিয়ে গিয়েছি। আপনারাই সেখানে ছিলেন কমপক্ষে দেড়শ। সেদিন শুধু আমার মনোনয়নপত্রই জমা ছিল না, সেদিন কিন্তু কাউন্সিলরদের মনোনয়নপত্রও জমা ছিল। যে গেটটা ছিল, সেই গেটে আমি পাঁচজন নিয়ে ঢুকেছি।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories