শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

গাজীপুরে মালবাহী ট্রেনে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, আহত অনেকে

গাজীপুর প্রতিনিধি
  • আপলোডের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ২৩ বার

গাজীপুরের জয়দেবপুরে থেমে থাকা একটি তেলবাহী ট্রেনের সঙ্গে একটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে ৫টি বগি লাইনচ্যুত হয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।
শুক্রবার ৩ মে বেলা ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের কাছে কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চল রুটের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি উত্তরবঙ্গ থেকে ছেড়ে এসে গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। ট্রেনটি জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। তবে টাঙ্গাইল কমিউটারে খুব বেশি যাত্রী ছিল না।
একজন উদ্ধারকর্মী জানান, শুক্রবার টাঙ্গাইল কমিউটার ট্রেনটি বন্ধ থাকে। অন্যান্য দিন ট্রেনটি জয়দেবপুর স্টেশনে থামে। আজ বন্ধ থাকায় এটির থ্রোপাস করার কথা। আর অপরদিকে ঢাকা থেকে আসা তেলবাহী ট্রেনটি স্টেশনে দাঁড়ানো ছিল। এখানে আপলাইন ও ডাউনলাইন আছে, কিন্তু কী কারণে ট্রেন দুটি মুখোমুখি হলো সে বিষয়ে তদন্তের পর জানা যাবে।
জয়দেবপুর রেলওয়ে স্টেশনমাস্টার হানিফ মিয়া দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, যে ট্রেনটি অপেক্ষায় ছিল সেটি তেলবাহী ট্রেন ছিল। তবে যাত্রীবাহী যে ট্রেন ছিল সেই ট্রেনে কোনও যাত্রী আটকা পড়েনি। শুক্রবার বন্ধের দিন থাকায় টাঙ্গাইল কমিউটার ট্রেনে তেমন যাত্রী ছিল না। দুর্ঘটনার পর থেকে ওই রুটে কোনো ট্রেন চলছে না বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার। তিনি বলেন, এখন ওই রুটে ট্রেন নেই। আর শুধু জয়দেবপুরে কোনো ট্রেন যাবে না। দুপুরের পরে ওই রুট দিয়ে ট্রেন চলাচল করবে।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories