শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান ধর্মমন্ত্রীর

অনলাইন ডেস্ক
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৫ বার

হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।
বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইটের উদ্বোধনের সময় এই আহ্বান জানান তিনি। এ সময় দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। এতে হজযাত্রীরা অংশ নেন।
ধর্মমন্ত্রী বলেন, বিমানে যাতায়াতের সময় হজযাত্রীরা যেন কোনো ধরনের অসহায়ত্ববোধ না করেন কিংবা অস্বস্তিতে না পড়েন সেদিকে দৃষ্টি রাখতে হবে।
হজযাত্রা যেন নিরাপদ হয় আল্লাহর কাছে সেই দোয়া করে ফরিদুল হক খান বলেন, আল্লাহ যেন আমাদের হজযাত্রাকে সহজ ও নিরাপদ করে দেন। সমস্ত বালা মুসিবত থেকে হজযাত্রীদের যেন সুরক্ষিত রাখেন।
ধর্মমন্ত্রী বলেন, আমাদের দেশের অনেক হজযাত্রী আছেন যারা তিল তিল করে জমানো সঞ্চয় দিয়ে হজ করে থাকেন। তাদের আবেগ অনুভূতিকে সম্মান দেখাতে হবে। হজযাত্রীদের সন্তুষ্টি অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। এ কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ অন্যান্য এয়ারলাইন্স কর্তৃপক্ষকে অনুরোধ জানাবো আপনারা সর্বোচ্চ সেবা দেবেন। হজযাত্রীদের লাগেজ লোডিং-আনলোডিংয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রী পরিবহণে অন্যতম ক্যারিয়ার উল্লেখ করে মন্ত্রী বলেন, হজযাত্রা যাতে আরামদায়ক হয় এবং কোনোভাবে যাতে যাত্রীরা কষ্ট না পান, সে বিষয়টি খেয়াল রাখতে হবে। এছাড়া তাদের স্ন্যাক্স বা খাবারের দিকে বিশেষ যত্ন নিতে হবে।
ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ এবং সৌদি সরকারের যৌথ ব্যবস্থাপনায় হজের সাতটি কার্যক্রম সম্পাদিত হয়ে থাকে। আমরা উভয় দেশই পারস্পরিক যোগাযোগ এবং সমন্বয়ের মাধ্যমে এ কাজটি সফলভাবে সম্পন্ন করতে যাচ্ছি। হজের সঙ্গে সংশ্লিষ্ট সব সংস্থা তাদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর। আল্লাহর রহমতে এবার সেবায় কোনো সমস্যা হবে না। প্রত্যেকের প্রতি আমাদের দায়িত্ব আছে, যার যার অবস্থান থেকে আমাদের দায়িত্ব পালন করতে হবে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রম-২০২৪-এর (হিজরি ১৪৪৫) উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে হজ কার্যক্রমের উদ্বোধনের পর হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। বাংলাদেশের জনগণের জন্য হজযাত্রীদের কাছে দোয়া চেয়েছেন তিনি।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories