শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :

কুড়িগ্রামে ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপলোডের সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৯ বার

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ভুয়া কাস্টম কর্মকর্তা পরিচয়ে ভ্যাট আদায়ের নামে চাঁদা উত্তোলনের সময় এক ব‍্যক্তিকে আটক করেছে স্থানীয় জনতা। আটক ওই ব‍্যক্তির নাম তপন কুমার দাস (৩২)।

তিনি উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের ছোট খাটামারি গ্রামের নিতাই চন্দ্র দাসের পুত্র। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর ) সন্ধ্যায় ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের মানিককাজি ঘাটপার বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, আটক তপন নিজেকে জয়মনিরহাট কাস্টমস অফিসের কর্মকর্তা পরিচয়ে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের সোনাতলী ঘাটপাড় বাজারে জনৈক আমিনুর রহমানের টিনের দোকান ও মামুনুর রশিদ এর দোকানে গিয়ে ভ্যাটের কথা বলে ৩ হাজার টাকা চাঁদা দাবী করেন। 

তিনি বলেন এ মাসে ১হাজার ৫শ টাকা দিতে হবে এবং পরবর্তী মাসে ৩ হাজার টাকা দিতে হবে। না হলে ভ‍্যাট ফাঁকির অভিযোগে তাদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।

তপনের কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়রা তপনকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। পরে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তপনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ভূরুঙ্গামারীর জয়মনিরহাট শুল্ক গুদামের কাস্টমস কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, তপন কুমার দাস নামে এ অফিসে কোন কর্মকর্তা নেই। ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, যাদের কাছে চাঁদা চেয়েছে তারা যদি কেউ অভিযোগ করে তাহলে প্রয়োজনীয় ব‍্যবস্থা নেয়া হবে। 

আর যদি কেউ অভিযোগ না করে তাহলে নিবর্তনমূলক আইনে মামলা দিয়ে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হবে।

আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Categories